• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

মৈত্রী ট্রেন থেকে আড়াই কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

সিসি নিউজ ডেস্ক ।। মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে ২ কোটি ৬৫ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। তবে এসব পণ্যের কোনো মালিক খুঁজে পাওয়া যায়নি।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক সানজিদা খানমের নেতৃত্বে একটি টিম কলকাতা থেকে আসা ট্রেনটিতে অভিযান পরিচালনা করেন। বুধবার (১৯ অক্টোবর) সংস্থাটির রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গতকাল (মঙ্গলবার) ভারতের কলকাতা থেকে ঢাকায় (ক্যান্টনমেন্ট রেল স্টেশন) আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেনে কাস্টমস গোয়েন্দার টহল টিম ঘিরে ফেলে নজরদারির আওতায় আনে। টিম বাংলাদেশ ও ভারতীয় পাসপোর্টধারী সন্দেহজনক যাত্রীদের ব্যাগ তল্লাশি করে। এ সময় অনেক যাত্রীকে তাদের প্রাপ্যতার তুলনায় অধিক মালামাল বহন করার প্রমাণ পাওয়া যায়। অভিযানে যাত্রীদের কাছ থেকে ব্যাগেজ সুবিধার অতিরিক্ত বিপুল পরিমাণ ভারতীয় মালামাল উদ্ধার করা হয়। তবে ওই পণ্যের কোনো মালিকানা কেউ দাবি করেনি।

জব্দ করা মালামালের মধ্যে রয়েছে, শাড়ি ৭৩১ পিস, থ্রি পিস ২ হাজার ২৬৫ পিস, শাল ও চাদর ২১০ পিস, শার্ট ১১৪ পিস, টি-শার্ট-৩৫ পিস, ওড়না ২০৬ পিস, ট্রাউজার ১৮১ পিস, আন্ডার গার্মেন্টস ৫৯২ পিস, ওয়ান পিস-৯০ পিস, ব্লেজার-১৫ পিস, পাঞ্জাবি-৩২ পিস, কসমেটিকস ৪০৬ কেজি, জুয়েলারি ইমিটেশন ২১৪ কেজি, ওষুধ-১৬ কেজি, সিগারেট ৭৫ কার্টুন, জর্দা ২১ কেজি, অ্যালকোহল-৪২ বোতল (লিটার), ট্রিমার ১০ পিস, হাত ঘড়ি ১২ পিস, চকলেট ১০ কেজি, থান কাপড় ৮ কেজি। এসব পণ্যে বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ ৭৯ হাজার ৮০০ টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

উৎস: ঢাকা পোস্ট

 


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ